Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
সিলেট জেলায় বাইসাইকেলে বিতরণ
বিস্তারিত

সিলেট, ২০ জানুয়ারী, ২০২১

জেলা কমান্ডান্ট, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সিলেট জনাব এনামুল খাঁনের উদ্যোগে তাঁর কার্যালয় কমপ্লেক্সে আনুষ্ঠানিকভাবে বাই সাইকেল ও ইউনিফরম বিতরণ অনুষ্ঠান আয়োজ করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, সিলেট রেঞ্জের রেঞ্জ কমান্ডার, জনাব মো. রফিকুল ইসলাম। প্রধান অতিথি সিলেটর জেলার বিভিন্ন উপজেলার ৩৪জন ইউনিয়ন/ওয়ার্ড দলনেতা, উপজেলা আনসার কোম্পানী কমান্ডার ও প্লাটুন কমান্ডারগণের মাঝে বাইসাইকেল বিতরণ করেন। এছাড়াও তিনি সিলেট জেলার বিভিন্ন সংস্থার গার্ডে মোতায়েনকৃত অঙ্গীভূত আনসার সদস্যদের মাঝে তাদের শারিরিক মাপ অনুযায়ী জেলা কমান্ডান্টের সরাসরি তত্বাবধানে স্থানীয়ভাবে তৈরী ৫০০ সেট পোশাক বিতরণ করেন। নির্বাচিত দলনেতা এবং আনসার কমান্ডারগণ সশরীরে উপস্থিত হয়ে বাইসাইকেল গ্রহণ করেন এবং আনসার গার্ডের প্লাটুন কমান্ডারগণ ইউনিফরম গ্রহণ করেন।

সরকারী নীতিমালা অনুসারে দলনেতা, দলনেত্রী ও আনসার কমান্ডারদের বিনামূল্যে  বাই সাইকেল করা হয় যার ন্যূনতম মেয়াদ ৫ বছর এবং অংগীভূত আনসারদের বিনামূল্যে বছরে ২ সেট করে ইউনিফরম সরবরাহ করা হয়।

এ অনুষ্ঠানে বক্তব্য দান কালে প্রধান অতিথি উপস্থিত দলনেতা, আনসার কমান্ডার ও সদস্যদের  সচেতনতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে নিজেদির ভাবমূর্তি উজ্জ্বল করার আহবান জানান। স্থানীয় পর্যায়ে বাহিনীর তথা রাষ্ট্রীয় দায়িত্ব পালনের ক্ষেত্রে চলাচল সহজ করতে এবং কাজ কর্মে গতিশীলতা আনায়নের আহবান জানান। তিনি সামাজিক পরিমন্ডলে সংঘটিত সকল প্রকার শান্তি শৃংখলা বিঘ্ন সৃষ্টিকারী এবং রাষ্ট্রীয় স্বার্থের পরিপন্থী সকল কর্মকান্ড প্রতিহত করার লক্ষ্যে নজরদারী বৃদ্ধি, তথ্য সংগ্রহ এবং কমান্ড চ্যানেলে সে সকল তথ্য জেলা কমান্ডান্টকে জানানোর জন্য নির্দেশনা দেন।এ জেলায় কর্মরত এবং বসবাসরত সকল স্তরের আনসার ভিডিপি সদস্য সদস্যাদের ক্ষুদ্র ক্ষুদ্র উপার্জনমুখী প্রকল্প গ্রহেণের  আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক থেকে বিনিয়োগ সহায়তা গ্রহণে উদ্বুদ্ধ করেন এবং প্রকল্প প্রস্তুতি এবং বিনিয়োগ সহায়তা পাওয়ার ক্ষেত্রে রেঞ্জ কমান্ডার উপস্থিত দলনেতা ও আনসার কমান্ডারদের সযোগিতার আশ্বাস দেন। তিনি বলেন সামাজিক পরিমন্ডলে অশান্তি ও অপরাধ প্রবণতা প্রশমনে সকল পরিবারের উপর্জন বৃদ্ধির প্রকল্পসমূহ বিশেষ ভূমিকা রাখবে।

সিলেট জেলা আনসার ভিডিপি কমপ্লেক্সে আয়োজিত এ বাইসাইকেল ও ইউনিফরম বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা কমান্ডান্ট, জনাব এনামুল খান। এ অনুষ্ঠানে জেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।  
----

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
20/01/2021
আর্কাইভ তারিখ
30/04/2021